খুব সহজে ভালো রেজাল্ট কিভাবে করা যায়?

How To Score Good Marks:

আমরা সবাই খুব অল্প পড়াশোনা করে খুব ভালো রেজাল্ট করতে চাই। সারাক্ষণ বই নিয়ে বসে পড়াশোনা করাটা, আজকাল আর ঠিক ভালো লাগে না। তাই অল্প একটু পড়ে যদি ভালো রেজাল্ট করা যায়, তাহলে কতো ভালো হয়।

ভালো রেজাল্ট করার জন্য কিছু জিনিস সব সময় মাথায় রাখতে হয়। যেমন পড়াশোনা করার আগে নিজের মন এবং শরীর একদম ফিট রাখা। সব কিছু খুব ভালো ভাবে অনুভব করা, মানে পরিবেশের মনোরম দিক গুলো মনের মধ্যে গুছিয়ে রাখা।

ভালো রেজাল্ট করার জন্য ভালো পড়াশোনার দরকার হয়, আর ভালো পড়াশোনার জন্য ভালো একটা পরিবেশের ও দরকার পড়ে। এবার যদি তোমার মন বা শরীর ঠিক না থাকে, তাহলে কিন্তু সমস্যা। তাই নিজের মন এবং শরীর নিয়ে একটু সাবধানে থাকা উচিত। 
Kothakoli, kotha koli, kathakoli, katha koli, how to score good marks in exams, how to score good marks, how to get good marks, how to get good marks in exams, how to get good marks in exams without studying, how to study, how to get good marks in exams in hindi, how to get good grades in exam, how to get 90% marks in 12th, how to get better marks in exam, how to score good marks in english exam,
How To Score Good Marks

এবার আসি পড়ার জন্য সঠিক সময় কোনটা?
বিভিন্ন মানুষ বিভিন্ন সময় পড়তে ভালবাসেন। কেউ বিকেলবেলা বেশি পড়াশোনা করে আবার কেউ কেউ রাতে। তোমার যে সময় পড়তে বসতে ইচ্ছে করবে সেই সময় তুমি পড়তে পারো। কিন্তু রোজ সময় বের করে অন্তত একঘন্টা করে পড়ো। দেখবে তোমার সারাদিনের সব পড়া ওই ঘন্টায় হয়ে যাবে যদি তুমি যে দিনের পড়া সেদিন পড়ে নাও।  আর এই ভাবে একটু কয়েক দিন অভ্যাস করো দেখবে তারপর তোমার যে কোন পড়া মাত্র একবার থেকে দু'বার পড়লেই হয়ে যাচ্ছে।

একটা কথা ভেবে দেখো, তুমি এবং তোমার বন্ধুরা, সবাই একসাথে পড়ো আবার তোমাদের একই শিক্ষক পড়াচ্ছেন তাহলে তোমাদের রেজাল্টের সময় রেজাল্ট কম বেশি হয় কেন? তোমাদের তো একই শিক্ষক পড়াচ্ছেন একসাথে পড়াচ্ছেন। তাহলে কেন রেজাল্ট কম বেশি হয়?? এখানে যে যতটা বাড়িতে পরিশ্রম করে তার রেজাল্ট কিন্তু তেমন হয়। ভালো রেজাল্ট করার জন্য তোমাকে তো একটু পড়তে বসতেই হবে সেটা না করলে কি করে হবে, তাই না।

নিয়মিত পড়তে বসার সব থেকে বড়ো গুন হলো তোমাকে পড়াশোনার সাথে যুক্ত করে রাখা। বই এর সাথে একটা সম্পর্ক গড়ে তলা। ভাল রেজাল্ট তো সেদিন হবে, যেদিন তুমি বই না দেখে সবকিছু অল্প হলেও বলতে পারবে। 

বন্ধু ভালো রেজাল্ট করা এমন কোন কঠিন কাজ নয়, শুধু পড়তে না বসার জন্য সবকিছু কঠিন মনে হয়। নিয়ম করে একটু পড়তে বসলে দেখবে তোমার রেজাল্ট কতটা ভালো হতে পারে। আর আজকাল ভালো রেজাল্ট কোথাও সুজোগ পাওয়া খুবই কষ্টকর তাই সময় নষ্ট না করে, আজ থেকেই খুব ভালো পড়াশোনা শুরু করে দাও, দেখবে একদিন ভালো রেজাল্ট তোমার দরজায় এসে কড়া নাড়ছে।

Post a Comment

0 Comments